বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

মেট্রোপলিটন ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : নিয়ম ভঙ্গ করে বাণিজ্যিক উদ্দেশ্যে আইন বিভাগে অধিক শিক্ষার্থী ভর্তি করায় সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটিকে ১০ লক্ষ টাকা জরিমানা করেছে আপিল বিভাগ। রোববার (২৩ ফেব্রুয়ারি) বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

মূলত এলএলবি প্রোগ্রামে প্রতি সেমিস্টারে সর্বোচ্চ ৫০ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করানো যাবে না-বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) এমন বিধান অমান্য বিশ্ববিদ্যালয়টিকে এ জরিমানা করা হয়। একই অপরাধে ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম (আইআইইউসি) ইউনিভার্সিটিকেও ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বার কাউন্সিলকে ১০ লাখ টাকা করে দেওয়া সাপেক্ষে তাদের শিক্ষার্থীরা বার কাউন্সিলের পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাবেন।

এর আগে গত বৃহস্পতিবার এ দুই ইউনিভার্সিটির উপাচার্যকে তলব করেন আদালত। তারা হাজির হওয়ার পর রোববার এ আদেশ দেন আদালত।

ইউনিভার্সিটির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও আইনজীবী এ বি এম আলতাফ হোসেন। আদালতে বার কাউন্সিলের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান।

এ ব্যাপারে জানতে মেট্রোপলিটন ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা লোকমান আহমেদ চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি কোন কথা না বলে সংশ্লিষ্ট বিভাগের প্রধানের সাথে যোগাযোগ করার কথা বলেন।

এদিকে মেট্রোপলিটন ইউনিভার্সিটির আইন বিভাগের প্রধান গাজি সাইফুল হাসান এর সাথে যোগাযোগ করা হলে তিনি ভার্সিটির রেজিস্টার বিভাগ বা অন্য কারো সাথে কথা বলার পরামর্শ দেন। পরে জনসংযোগ থেকে সংশ্লিষ্ট বিভাগে কথা বলতে বলা হয়েছে বললে তিনি এ ব্যাপারে পরে কথা বলবেন বলে জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com